Back to Question Center
0

এসইও জন্য ওয়েবসাইট নকশা অপটিমাইজ সেরা উপায় কি?

1 answers:

একটি ওয়েবসাইট ডিজাইন আপনার অনলাইন উপস্থিতি সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ এটি আপনার ডোমেন অনুসরণ যখন আপনার সম্ভাব্য ক্লায়েন্ট দেখতে প্রথম জিনিস এটি. একটি ওয়েবসাইট ডিজাইন আপনার ব্যবসা জন্য একটি ব্যবসায়িক কার্ড হিসাবে কাজ করে. কল্পনা করুন যে আপনি আপনার ব্যবসা অংশীদার এবং গ্রাহকদের একটি ডাইংড আপ এবং কুশ্রী ব্যবসা কার্ড যা কোন মানের তথ্য বহন করে না দেয়.

কীভাবে তারা আপনাকে বুঝতে পারে?

সম্ভবত তারা আপনার সাথে একটি অংশীদারিত্ব বন্ধ করতে চান - logos creation free online. একই অবস্থার অনলাইন ভেন্ডারে ঘটতে পারে যেখানে আপনার ওয়েবসাইটের দর্শক আপনার সাইট এবং আপনার দেওয়া সামগ্রীগুলির দৃশ্যমান দিকের উপর ভিত্তি করে সিদ্ধান্ত নেয়।. যদি আপনি আপনার সাইট ডিজাইনিংকে শক্তিশালী সীসা জেনারেটর হিসাবে করতে চান, তাহলে "এসইও এর জন্য কোন সাইটকে কীভাবে অপ্টিমাইজ করতে হয়?" একটি প্রশ্ন সম্ভবত আপনাকে সতর্ক করে দিচ্ছে.

সত্য বলা, এই সমস্যা আপনার দর্শক ছাড়া অন্য কেউ দ্বারা উত্তর দেওয়া যাবে না, এবং তারা বিভিন্ন উপায়ে তা করতে. আপনার সম্ভাব্য গ্রাহকরা কি চান তা বুঝতে, আপনার কাছে সঠিক বিশ্লেষণের সরঞ্জাম থাকা প্রয়োজন. এই সরঞ্জামটি আপনাকে আপনার পরিদর্শক এর অন সাইট অভিজ্ঞতা সম্পর্কে গুণমান এবং পরিমাণ তথ্য উভয় দিয়ে সরবরাহ করা উচিত. তাই, আপনার ওয়েবসাইট ডিজাইনটি উন্নত করতে এবং এটি ব্যবহারকারী-বন্ধুত্বপূর্ণ করতে, ব্যবহারকারীরা কেন আপনার সাইটে প্রথম স্থানে আসে তা বুঝতে হবে.

how to optimize a website for seo

এই নিবন্ধে, আপনি কিছু দরকারী ডিজাইন অপ্টিমাইজেশান কৌশল এবং উপায় কিভাবে আপনার সম্ভাব্য গ্রাহক এর রিসার্চ প্রতিক্রিয়া চেক করতে হবে.

আপনার ওয়েবসাইট ডিজাইন অপটিমাইজেশনের জন্য দক্ষ কৌশল

আপনি আপনার ওয়েব উৎস উন্নয়নশীল যখন বিবেচনা করার প্রয়োজন একটি প্রায় অবিরাম পরিমাণ কৌশল আছে. যাইহোক, আমরা তিনটি প্রয়োজনীয় উপাদানের মধ্যে পার্থক্য করতে পারি যা প্রতিটি সাইটের অংশ হওয়া উচিত:

  • স্ট্রং কল-টু-অ্যাকশন
  • কাস্টমার সাপোর্ট
  • কানেকশন মেসেজিং
  • (২4)

    এই সব এসইও উপাদানগুলি আপনার ওয়েবসাইটের ব্যবহারকারীর বন্ধুত্বের উন্নতি করতে পারে এবং আপনার ব্যবসায়িক লক্ষ্যগুলি পূরণ করতে সহায়তা করে. এই অনুচ্ছেদে, আপনি আরো কিছু সম্ভাব্য গ্রাহকদের আকৃষ্ট করতে এবং আপনার রাজস্ব দ্বিগুণ করতে আপনার সাইট নকশা অপ্টিমাইজ কিভাবে কিছু প্রয়োজনীয় পাবেন.

      (২8) (২9) ওয়েবসাইট কাঠামো (২4)

      আপনি স্পষ্টতই আপনার সাইটের কাঠামোকে সহজে নেভিগেট এবং আকর্ষণীয়. আপনার নকশা উন্নত করার সময়, সর্বদা আপনার সাইট দর্শক বিবেচনা. ব্যবহারকারী হিসাবে, অভিজ্ঞতা একটি গুরুত্বপূর্ণ Google র্যাংকিং ফ্যাক্টর. সম্ভাব্য গ্রাহকরা ওয়েবসাইটের প্রয়োজনীয় তথ্য পেতে তাদের দক্ষতার সাথে সরে যেতে সক্ষম হবে. এটি আপনার দর্শকদের বেপরোয়া হওয়ার এবং ওয়েবসাইট বাউন্স রেট কমাতে বাধা দেবে. উপরন্তু, একটি মান এবং ব্যবহারকারী-বন্ধুত্বপূর্ণ লেআউট যুক্তিযুক্তভাবে নির্মাণ করা উচিত যাতে সামগ্রীগুলি দর্শকরা সহজেই অ্যাক্সেস করতে পারে.

      আজকাল, গ্রিড লেআউট ওয়েবমাস্টারদের মধ্যে জনপ্রিয়, কারণ তারা সর্বাধিক নমনীয়. বিশেষ গ্রিড সিস্টেমে প্রতিক্রিয়াশীল স্কিম, 960 গ্রিড সিস্টেম, বুটস্ট্র্যাপ 3 এবং অন্যান্য মানের সরঞ্জাম রয়েছে. এই সিস্টেম ওয়েব ডিজাইনারদের একটি সুসংহত এবং সহজে নেভিগেট সাইট ডিজাইন তৈরি করতে সক্ষম.

      যেহেতু গুগল মোবাইল-প্রতিক্রিয়াশীল ওয়েবসাইটগুলির প্রশংসা করে এবং এটি র্যাংকিং ফ্যাক্টর হিসাবে গ্রহণ করে, আপনি একটি ওয়েবসাইট ডিজাইন থাকা উচিত যা সমস্ত মোবাইল ডিভাইসগুলিতে প্রতিক্রিয়াশীল. সমস্ত উল্লেখযোগ্য ওয়েবসাইটের বিষয়বস্তু পুরোপুরি মোবাইল পর্দার সীমাবদ্ধতা মাপসই ব্যবস্থা করা উচিত. এছাড়াও, আপনার দর্শকদের সহজেই তাদের স্মার্টফোনগুলি থেকে আপনার সাইট নেভিগেট করতে সক্ষম করার জন্য তালিকার বোতাম ও ফাংশনগুলির মধ্যে একটি স্থান ত্যাগ করতে হবে. আমি আপনাদের পরামর্শ দিচ্ছি যে কোনও শক্তিশালী ডিজাইন নির্মাণ এবং পপ-আপগুলি প্রতিক্রিয়াশীল নকশা থেকে এড়াতে পারে যেহেতু তারা মোবাইল ফোনে সম্পূর্ণরূপে প্রতিফলিত হতে পারে না.

      • (২9) ওয়েবসাইট ডিজাইন

      আপনার ওয়েবসাইট ডিজাইন আকর্ষণীয় এবং ব্যবহারকারী বান্ধব করতে, আপনাকে সঠিক ফন্টগুলি বাস্তবায়ন করতে হবে. নিশ্চিত করুন যে আপনার ফন্টগুলি স্বাভাবিক এবং উপযুক্ত কোনো স্ক্রীনের জন্য. অন্যথায়, আপনার সামগ্রী খুব ক্ষুদ্র এবং অপঠিত হতে পারে. উদাহরণস্বরূপ, দীর্ঘ বাক্যগুলিতে তির্যকগুলি একে অপরের সাথে মিশ্রিত অক্ষরগুলি পড়ার একটি প্রক্রিয়া জটিল করে. উপরন্তু, আমি পাঠকদের জন্য অদ্ভুত বলে মনে হতে পারে, কারণ রাজধানী অক্ষর ভিক্ষা সংখ্যা এড়ানো উপদেশ.

      ব্যবহারকারীদের মনোযোগকে আপনার সাইটের গুরুত্বপূর্ণ উপাদানগুলির দিকে তুলে ধরার জন্য, সাদা স্পেসগুলি বাস্তবায়ন করুন. এটি ব্যবহারকারীদের সব ভিজ্যুয়াল থেকে বিরতি এবং আপনার কন্টেন্ট দক্ষতার পর্দা করতে পারবেন. সাদা স্পেসগুলি প্রয়োগ করে, আপনি আপনার পৃষ্ঠার দৃশ্যমান দিকটি উন্নত করবেন. উপরন্তু, এটি বিভিন্ন সাইজ পর্দায় আপনার বিষয়বস্তু দৃশ্যমান করতে একটি ভাল কৌশল.

      আপনার লেআউট রং স্কিম সম্পর্কে চিন্তা করুন. রঙ আপনার সম্ভাব্য গ্রাহকের আবেগ এবং মেজাজ প্রভাবিত করতে পারে, আপনি ধূমায়িত রং ব্যবহার এবং অনেক উজ্জ্বল উপাদানের এড়াতে প্রয়োজন. চোখের রঙের পরিকল্পনায় আনন্দদায়ক প্রয়োগ করে আপনার ক্লায়েন্টদের আনন্দ অনুভব করুন. তাছাড়া, অনেকগুলি রং ব্যবহার করবেন না কারণ এটি একটি ক্রেতা তৈরি করে একটি ক্রয় করতে পারে.

        (২8) (২9) ওয়েবসাইটের সামগ্রী (২4)

        সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনের একটি ব্যবসার অনলাইন উপস্থিতি উন্নতির সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক যা এটি একটি ওয়েবসাইটের লক্ষ্যবস্তু ট্র্যাফিক তৈরি করে.

        এসইও নির্দিষ্ট দর্শকদের জন্য কোন তথ্য প্রদর্শন করা প্রয়োজন তা নির্ধারণে সহায়তা করে. ব্র্যান্ড স্বীকৃতি উন্নত এবং ওয়েবসাইট রূপান্তর বাড়াতে আপনাকে এসইও বাস্তবায়ন করতে হবে. এটি কীওয়ার্ড, শিরোনাম, উপ-শিরোনাম, চিত্র, ইনফোগ্রাফিক, প্রোমো ভিডিও, অভ্যন্তরীণ ও বহিরাগত লিঙ্ক, মেটা বর্ণনা এবং সামগ্রী ব্যবহারের সাথে সম্পর্কিত।. কন্টেন্ট একটি রাজা, এবং এটি আপনি এসইও জন্য আপনার ওয়েবসাইট অপটিমাইজ করতে পারেন সেরা বিকল্প.

        আপনার সামগ্রী উভয় অনুসন্ধান বোট এবং আপনার সম্ভাব্য গ্রাহকদের কাছে দৃশ্যমান করতে, নিশ্চিত করুন যে আপনি আপনার শিল্প অনুসন্ধান শর্তগুলির মধ্যে এটি সর্বাধিক প্রাসঙ্গিক. ব্যবহারকারীদের প্রথম নজরে প্রয়োজনীয় তথ্য খুঁজে বের করতে চাই, এজন্য আপনাকে আপনার পৃষ্ঠায় সর্বাধিক প্রাসঙ্গিক বিষয়বস্তু খুঁজে বের করতে হবে।. আপনার ওয়েব পৃষ্ঠাটি স্ক্যান করা সহজ হবে. সুতরাং, আপনি কীওয়ার্ড স্টাফিং এবং দীর্ঘ গ্রন্থে এড়াতে প্রয়োজন. নিশ্চিত করুন যে আপনার সামগ্রীটি সুসংহত রয়েছে এবং বুলেট এবং নম্বর তালিকা, ছোট অনুচ্ছেদ, শিরোনাম এবং সাবটাইটেলগুলি অন্তর্ভুক্ত করুন.

        website seo

        উপরন্তু, এটি আপনার সাইটের প্রাথমিক উদ্দেশ্য ফোকাস অপরিহার্য. আপনি আপনার সাইটের বৈশিষ্ট্যযুক্ত করা হয় তা দর্শকদের জানাতে আপনার হোম পেজের প্রধান দিক উপস্থাপন করতে হবে. আপনাকে ঘরের পাতা বিপণনের উপর নজরদারি করতে হবে যাতে ব্যবহারকারীদের দৃষ্টি আকর্ষণ করতে পারে এবং বিষয়গুলির উপর গভীরতা পেতে অন্যান্য পৃষ্ঠাগুলি অনুসরণ করতে তাদের নিযুক্ত করুন.

        ওয়েবসাইটটিকে সহজ এবং সামঞ্জস্যপূর্ণ রাখতে এটি যুক্তিযুক্ত. একটি সহজ ওয়েবসাইটের কাঠামো দর্শকদের সহজেই পৃষ্ঠাগুলির মাধ্যমে নেভিগেট করতে এবং পরবর্তীতে তাদের অভিজ্ঞতা উন্নত করে. সমসাময়িক বিশ্বের, ব্যবহারকারীরা শুধু প্রয়োজনীয় তথ্য খুঁজছেন সময় নষ্ট করতে চান না. তারা দ্রুত এবং সহজ এটি পেতে চাই. এজন্য আপনার সামগ্রীটি প্রত্যেক ব্যবহারকারীর কাছে দৃশ্যমান হওয়ার জন্য কৌশলগতভাবে স্থাপন করা উচিত. আপনি কোন অপ্রয়োজনীয় তথ্য এড়াতে এবং সর্বনিম্ন গ্রন্থে সংখ্যা কমাতে হবে.

December 22, 2017