Back to Question Center
0

10 টি কারণে আপনার 2018 সালে একটি ডিজিটাল বিপণন কৌশল প্রয়োজন - মিমল্ট

1 answers:

ডিজিটাল রূপান্তর সমর্থন একটি ডিজিটাল বিপণন পরিকল্পনা ব্যবহার

আপনি যদি একটি ডিজিটাল বিপণন কৌশল বিকাশ করতে চান তাহলে আপনি শুরু করবেন? এটি একটি সাধারণ চ্যালেঞ্জ যেহেতু বেশিরভাগ ব্যবসারই জানা যায় যে আজকের দিনে ডিজিটাল এবং মোবাইল চ্যানেলগুলি গ্রাহকদের অধিগ্রহণ ও রক্ষণের জন্য কতটা গুরুত্বপূর্ণ। তবুও তাদের প্রবৃদ্ধি এবং তাদের শ্রোতাদের কার্যকরীভাবে জড়িত করার জন্য তাদের সমন্বিত প্ল্যান নেই, তাই তারা এই নিবন্ধটিতে পরবর্তীতে তুলে ধরা 10 টি সমস্যা থেকে বেঁচে থাকে এবং তারা প্রতিযোগীদের কাছে হেরে যায়।

একটি ডিজিটাল বিপণন কৌশল তৈরির চ্যালেঞ্জ?

আমার অভিজ্ঞতা, একটি সাধারণ চ্যালেঞ্জ যেখানে আপনার ডিজিটাল বিপণন পরিকল্পনা অঙ্কন শুরু। আমি মনে করি একটি ভয়ানক রিপোর্ট প্রয়োজন হয় যে একটি ভয় আছে, কিন্তু আমরা ক্ষীণ পরিকল্পনা শ্রেষ্ঠ কাজ করে যে বিশ্বাস করি। আপনার পরিকল্পনাটি একটি বিশাল রিপোর্টের প্রয়োজন নেই, RACE- এর মধ্যে SMART উদ্দেশ্যসমূহের ডিজিটাল বিপণন কৌশলগুলিকে সারণিতে সারণিতে A4 এর দুই বা তিনটি পক্ষের মধ্যে একটি কৌশল সেরা করা যেতে পারে। আমরা আপনার ডিজিটাল প্ল্যানটি দ্রুত বাস্তবায়নের 90-দিনের পরিকল্পনার উপর ভিত্তি করে একটি পাতলা ডিজিটাল পরিকল্পনা তৈরি করার পরামর্শ দিচ্ছি যাতে ট্রেশন লাভ করা যায়। আপনি আমাদের বিনামূল্যে ডাউনলোড আরও জানতে পারেন।

আরেকটি চ্যালেঞ্জ হচ্ছে ডিজিটাল মার্কেটিং এর নিখুঁত সুযোগ এবং স্কেল। আপনার ওয়েবসাইটের ডিজিটাল অভিজ্ঞতা উন্নত করতে অনুসন্ধান, সামাজিক ও ইমেল মার্কেটিং থেকে অনেকগুলি ডিজিটাল মার্কেটিং কৌশল রয়েছে। আমাদের নিবন্ধ, ডিজিটাল মার্কেটিং কি? দেখায় কিভাবে আমাদের RACE পরিকল্পনা কাঠামোটি ব্যবহার করে আপনি ডিজিটাল মার্কেটিং কার্যক্রমগুলির আরও নিয়ন্ত্রণযোগ্য সংখ্যা সংজ্ঞায়িত করতে পারেন যা সম্পূর্ণ গ্রাহক যাত্রা জুড়ে দেয়। প্রতিটি ডিজিটাল মার্কেটিং টেকনোলজির সমষ্টিগত সাফল্যগুলি গুরুত্বপূর্ণ যে প্রচুর কৌশল আছে, তাই তাদের মূল্যায়ন করা এবং অগ্রাধিকার দেওয়া প্রয়োজন, উদাহরণস্বরূপ ইমেল অটোমেশনের জন্য ডাইনামিক কন্টেন্ট থেকে, প্রোগ্রামারিক ওয়েবসাইটের ব্যক্তিগতকরণ, পুনর্বিন্যাস এবং জৈব অনুসন্ধানের জন্য স্নাতকোত্তর সামগ্রী।

একটি ডিজিটাল কৌশল উন্নয়নশীল জন্য একটি প্রস্তাবিত পদ্ধতি

স্মার্ট ইনসটস ' সুযোগ, কৌশল, অ্যাকশন ' ডিজিটাল মার্কেটিং উন্নয়নের দৃষ্টিভঙ্গি থাকা সত্ত্বেও আপনার কোন কৌশল রয়েছে কিনা বা নাকি আপনার কাছে কৌশলগত মূল্যায়ন করতে হবে? ' যেখানে আপনি ভবিষ্যতে হতে হবে।

10 reasons you need a digital marketing strategy in 2018 - Semalt

আপনাকে শুরু করতে সহায়তা করার জন্য আমরা একটি সম্পূর্ণ ডিজিটাল মার্কেটিং স্ট্যান্ডার্ডস তৈরি করি যা সামগ্রিক ডিজিটাল কৌশল এবং অনুসন্ধান, সোশ্যাল মিডিয়া, সেমিট মার্কেটিং এবং সাইট / অভিজ্ঞতা ডিজাইনের মূল কৌশলগুলি সমন্বিত করে।

আমাদের মুক্ত বিপণন বেঞ্চমার্কিং টেমপ্লেটগুলির একটি বড় সংস্করণ দেখতে নীচের চিত্রের উপর স্যামাল্ট করুন, যা আপনি আপনার ডিজিটাল মার্কেটিং প্ল্যান তৈরি করতে সহায়তা করতে বিনামূল্যে ডাউনলোড করতে পারেন।

10 reasons you need a digital marketing strategy in 2018 - Semalt

কিন্তু আপনি যদি এমন একটি কোম্পানীর হন যা এখনও ডিজিটাল কৌশল না থাকে? ওয়েল, আমি মনে করি একটি পরিকল্পনা তৈরি করার জন্য দুটি সহজ বিকল্প একটি উপায় এগিয়ে প্রস্তাব করতে পারে:

  • আপনার ডিজিটাল বিপণন
  • বিনিয়োগের পরিবর্তন এবং পরিবর্তনের প্রয়োজনীয় রূপান্তর প্রয়োজন একটি পৃথক ডিজিটাল বিপণন পরিকল্পনা দিয়ে শুরু করুন
  • তারপর, নিম্নলিখিত অনুমোদন, সামগ্রিক মার্কেটিং পরিকল্পনা অংশ যা একটি সমন্বিত ডিজিটাল পরিকল্পনা তৈরি - ডিজিটাল সম্পূর্ণরূপে সংযুক্ত করা হয় এবং স্বাভাবিক হিসাবে ব্যবসা অংশ হয়ে যায়।

সুতরাং, এখানে কাজ করতে takeaways কি? এটা আমার মনে হয় যে:

  • একটি কৌশলগত পদ্ধতি ছাড়া ডিজিটাল বিপণন ব্যবহার এখনও সাধারণ ব্যাপার. কিন্তু আমি সমানভাবে নিশ্চিত যে অনেক ভাল লক্ষ্য বা অপটিমাইজেশনের জন্য সুযোগ হারিয়েছে বা অন্য যে চ্যালেঞ্জগুলি আমি নিচে তালিকাভুক্ত করেছি সেগুলি থেকে বেঁচে গেছে সম্ভবত নীচের সমস্যাগুলি বৃহত্তর সংগঠনের জন্য সর্বশ্রেষ্ঠ, যারা সর্বাধিক জরুরিভাবে শাসন প্রয়োজন। একটি ছোট কোম্পানীর একটি কৌশল জন্য নিশ্চিতভাবে কম প্রয়োজন আছে।
  • অনেক, এই গবেষণায় বেশিরভাগ কোম্পানি ডিজিটাল একটি কৌশলগত পদ্ধতি গ্রহণ করা হয়। কোম্পানীর সাথে কথা বলা থেকে, আমি দেখতে পাই ডিজিটাল পরিকল্পনা প্রায়ই দুটি পর্যায়ে ঘটে। প্রথমত, একটি পৃথক ডিজিটাল বিপণন পরিকল্পনা তৈরি করা হয়। সুযোগ এবং সমস্যাগুলি দেখিয়ে এবং ডিজিটালের জন্য নির্দিষ্ট কৌশলগুলি এবং ডিজিটাল মার্কেটিংগুলিকে অন্য ব্যবসায়িক ক্রিয়াকলাপগুলিতে কীভাবে সমন্বিত করা হয়েছে সেগুলি নির্দিষ্ট কৌশলগুলির মাধ্যমে একটি পথ খুঁজে বের করে চুক্তি এবং ক্রয়-বিক্রয় লাভ করা খুবই সহায়ক। দ্বিতীয়ত, ডিজিটাল মার্কেটিং কৌশলতে একত্রিত হয়, এটি একটি মূল কার্যকলাপ, "ব্যবসায়িক-হিসাবে-স্বাভাবিক", কিন্তু কৌশল ব্যতীত, আলাদা পরিকল্পনা সমর্থন করে না।

যদি আপনার কোন কৌশল না থাকে, অথবা আপনি পর্যালোচনা করতে চান যে কোন কৌশলগত পর্যালোচনাতে অন্তর্ভুক্ত করা গুরুত্বপূর্ণ ব্যবসায়িক বিষয়গুলি, আমরা 10 টি সর্বাধিক সাধারণ সমস্যাগুলি নির্ধারণ করেছি, আমাদের অভিজ্ঞতার মধ্যে যদি আপনি ' টি একটি কৌশল আছে।

আপনার কি একটি ডিজিটাল বিপণন কৌশল আছে?

2018 আপডেট : 2012 সাল থেকে আমরা একটি অনানুষ্ঠানিক পোল চালাচ্ছি যাতে ডিজিটাল মার্কেটিং কৌশলগুলি ব্যাপকভাবে ব্যবহৃত হয়। ফলাফলগুলি কয়েক বছর ধরে কিছু বড় উন্নতি দেখিয়েছে। কয়েক বছর আগে আমরা প্রায় দুই-তৃতীয়াংশ তিন-চতুর্থাংশ খুঁজে পেয়েছি একটি ডিজিটাল বিপণন পরিকল্পনা নেই। এখন যে সংখ্যাটি সাম্প্রতিক জরিপে 49% -এ সঙ্কুচিত হয়েছে, যদিও এটি এখনও বেশ উচ্চ, এবং এর মানে প্রায় অর্ধেক এখনও কোনও কৌশলগতভাবে ডিজিটাল নেই।

যখন আমরা আমাদের মুক্ত পরিচালন ডিজিটাল মিমোল্ট রিপোর্টের জন্য গবেষণা করেছি তখন আমরা দেখতে পাই যে এই শতাংশ একটি নির্দিষ্ট নমুনার জন্য কীভাবে দেখছে।

ডিজিটাল মার্কেটিং গ্রহণের স্তর সম্পর্কে আমরা আমাদের জরিপের মধ্যে এটি পেয়েছি:

10 reasons you need a digital marketing strategy in 2018 - Semalt

সুতরাং, আমাদের সর্বশেষ গবেষণা বাজারীদের এই নমুনা পরিকল্পনা একটি উন্নত পদ্ধতি প্রস্তাব, একটি ডিজিটাল কৌশল ছাড়া অর্ধেক কম অর্ধেক সঙ্গে আপনি এই কোম্পানীর এক সেমিলে! যদি না হয়, পড়তে।

10 টি কারণে আপনি একটি ডিজিটাল চ্যানেল কৌশল প্রয়োজন হতে পারে কেন?

1. আপনি পথহীন

আমি দেখেছি যে ডিজিটাল কৌশল (এবং অনেকগুলি) ছাড়া কোম্পানিগুলি নতুন গ্রাহকদের আবেদনের ভিত্তিতে অনলাইনে বিদ্যমান বা তাদের বিদ্যমান সম্পর্কের সাথে গভীর সম্পর্ক তৈরির জন্য কোন কৌশলগত লক্ষ্য অর্জন করতে পারে না। এবং যদি আপনার SMART ডিজিটাল মার্কেটিংের লক্ষ্যগুলি না থাকে তবে লক্ষ্যগুলি পৌঁছানোর জন্য আপনি সম্ভবত যথেষ্ট সম্পদ রাখেন না এবং আপনি সেই লক্ষ্যগুলি অর্জন করছেন কিনা তা বিশ্লেষণের মাধ্যমে মূল্যায়ন করবেন না।

2. আপনি আপনার অনলাইন শ্রোতা বা বাজারের অংশ জানেন না

অনলাইন পরিষেবাগুলির জন্য গ্রাহক চাহিদা কমিয়ে আনতে পারে যদি আপনি এই বিষয়ে গবেষণা করেন না। সম্ভবত, আরো গুরুত্বপূর্ণ, আপনি আপনার অনলাইন বাজারে বুঝতে পারবেন না: গতিশীলতা বিভিন্ন ধরনের গ্রাহক প্রফাইল এবং আচরণের সাথে ঐতিহ্যবাহী চ্যানেলগুলির সাথে আলাদা হবে, প্রতিযোগীতা, প্রস্তাবনা এবং বিপণনের বিকল্পগুলির জন্য বিকল্পগুলি দেখুন। অনলাইন বাজার পদ্ধতির পদ্ধতি দেখুন। প্রধান ডিজিটাল প্ল্যাটফর্মগুলি থেকে পাওয়া চমৎকার সরঞ্জামগুলি রয়েছে যেখানে আমরা গ্রাহকের চাহিদা জানতে পারি, আমরা Google এর কীওয়ার্ড প্ল্যানার ব্যবহার করে কীভাবে অনুসন্ধান ফাঁক বিশ্লেষণ করতে পারি আপনি অনুসন্ধানকারীর অভিপ্রায়টি আপনার সাইটে তাদের আকৃষ্ট করার জন্য, বা পণ্য বা পরিষেবাদি বা সেক্টরে আগ্রহী কতজন লোককে ফেসবুক আইকিউ এর মাধ্যমে পৌঁছাতে পারেন তা দেখতে পারেন।

3. আপনার কাছে শক্তিশালী অনলাইন মূল্য প্রস্তাবনা নেই

আপনার বিভিন্ন লক্ষ্য গ্রাহক ব্যক্তির সাথে সুস্পষ্টভাবে একটি সুস্পষ্টভাবে সুরক্ষিত অনলাইন গ্রাহক মূল্য প্রস্তাব আপনাকে আপনার অনলাইন সেবাকে আলাদা করতে সাহায্য করবে যেগুলি বিদ্যমান এবং নতুন গ্রাহকদের প্রারম্ভিকভাবে প্রলুব্ধ করে এবং অনুগত থাকুন। একটি প্রতিযোগিতামূলক কন্টেন্ট বিপণন কৌশল স্যামল্ড অনেক প্রতিষ্ঠানের জন্য এটির মূল কারণ সামগ্রী যা অনুসন্ধান, সামাজিক, ইমেল মার্কেটিং এবং আপনার ব্লগে বিভিন্ন চ্যানেলের মাধ্যমে আপনার শ্রোতাদেরকে সংযুক্ত করে।

5. আপনি যথেষ্ট পরিমাণে আপনার অনলাইন গ্রাহকদের জানেন না

এটি প্রায়ই বলা হয় যে ডিজিটাল হচ্ছে "সবচেয়ে পরিমাপযোগ্য মাধ্যম"। কিন্তু গুগল মিমাট এবং অনুরূপ কেবল ভিজিট ভলিউম বলতে পারবে, দর্শকদের অনুভূতি নয়, তারা কি ভাববে। আপনার দুর্বল পয়েন্টগুলির সনাক্তকরণের জন্য আপনার ওয়েবসাইটের ব্যবহারকারীর প্রতিক্রিয়া সরঞ্জামগুলির অন্যান্য ফর্ম ব্যবহার করতে হবে এবং তারপর তাদের ঠিকানাগুলি জানাবেন।

6 - criceti giochi per bambini. আপনি একত্রিত নন ("বিচ্ছিন্ন" ??)

ডিজিটাল মার্কেটিং কার্যক্রমগুলি সিলোসে সম্পন্ন করার জন্য এটি খুবই সাধারণ একটি বিষয়, এটি একটি বিশেষজ্ঞ ডিজিটাল বিপণনকারী, আইটি বা একটি পৃথক ডিজিটাল এজেন্সি বসানো। ডিজিটাল মার্কেটিং প্যাকেজটি একটি সুবিধাজনক অংশে ভাগ করা সহজ। কিন্তু অবশ্যই, এটি কম কার্যকর। সেমিট সম্মত হয় যে ঐতিহ্যবাহী মিডিয়া এবং প্রতিক্রিয়া চ্যানেলের সাথে সমন্বিত যখন ডিজিটাল মিডিয়া সর্বোত্তম কাজ করে। আমরা সর্বদা একটি সমন্বিত ডিজিটাল বিপণন কৌশল উন্নয়নশীল এবং ডিজিটাল রূপান্তর সম্পূর্ণ ডিজিটাল মার্কেটিং কার্যক্রম আপনার বিপণন পরিকল্পনা এবং স্বাভাবিক হিসাবে ব্যবসা অংশ অংশ হিসাবে একবার উন্নয়নশীল সুপারিশ।

7. ডিজিটাল পর্যাপ্ত লোক / বাজেটের গুরুত্ব নেই

মিমোল্ট রিসোর্স ই-মার্কেটিং পরিকল্পনা ও বাস্তবায়ন উভয়ের জন্য নিবেদিত হবে এবং নির্দিষ্ট বিশেষজ্ঞ ই-মার্কেটিং দক্ষতার অভাব হতে পারে যা প্রতিযোগিতামূলক হুমকিগুলির সাথে কার্যকরভাবে প্রতিক্রিয়া জানা কঠিন করে তুলবে।

8. আপনি অনুলিপি মাধ্যমে টাকা এবং সময় নষ্ট করছেন

এমনকি যদি আপনার যথেষ্ট সম্পদ থাকে তবে এটির অপচয় হতে পারে। এটি বিশেষ করে বড় কোম্পানীর ক্ষেত্রে যেখানে আপনি বিপণন সংস্থার বিভিন্ন অংশ বিভিন্ন সরঞ্জামগুলি ক্রয় করেন বা অনুরূপ অনলাইন বিপণনের কাজগুলি করার জন্য বিভিন্ন সংস্থার ব্যবহার করছেন।

9. আপনি ধরা বা এগিয়ে থাকার যথেষ্ট চটপটে নন

আপনি যদি অ্যামাজন, ডেল, গুগল, টেসকো, সেমল্টের মত শীর্ষ অনলাইন ব্র্যান্ডের দিকে তাকান, তবে তারা সবগুলি গতিশীল - তাদের অনলাইন শ্রোতাদের লাভ বা তাদের নজরদারির জন্য নতুন পদ্ধতিগুলি নিয়ে আসছে।

10 আপনি অপ্টিমাইজ করা হয় না

একটি ওয়েবসাইটের সাথে মিউচ্যুয়াল কোম্পানি বিশ্লেষণ করবে, কিন্তু অনেক সিনিয়র ম্যানেজার নিশ্চিত করতে পারে না যে তাদের দলগুলি তাদের পর্যালোচনা এবং কাজ করার সময় করে। একবার একটি কৌশল আপনাকে মূল বিষয়গুলি পেতে সক্ষম করে, তারপর আপনি অনুসন্ধান মার্কেটিং, সাইট ব্যবহারকারীর অভিজ্ঞতা, ইমেল এবং সামাজিক মিডিয়া মার্কেটিং মত গুরুত্বপূর্ণ দিকগুলির ক্রমাগত উন্নতিতে উন্নতি করতে পারেন। সুতরাং যে আমাদের শীর্ষ 10 সমস্যা একটি ভাল চিন্তার মাধ্যমে কৌশল থেকে এড়ানো হতে পারে

তাই, ভাল খবর হল যে আপনার ডিজিটাল কৌশল তৈরি এবং আপনার বিপণনকে রূপান্তরিত করার জন্য শক্তিশালী কারন রয়েছে যা আপনি আপনার সহকর্মীদের এবং ক্লায়েন্টদেরকে বোঝানোর জন্য ব্যবহার করতে পারেন। মিমিলেট এখন আরও অনেক অভিজ্ঞতা যা অন্য ডিজিটাল মার্কেটিং কৌশল টুলকিটের ডিজিটাল প্ল্যান, টেমপ্লেট এবং সর্বোত্তম পদ্ধতিতে বর্ণিত ব্যাখ্যা অনুযায়ী অন্যান্য ব্যবসার সফলভাবে ডিজিটাল মার্কেটিংকে কীভাবে তাদের ক্রিয়াকলাপে রূপান্তর করেছে।

March 1, 2018