Back to Question Center
0

হ্যাকিং আক্রমণ সম্পর্কে স্যামম্যাট এক্সপার্ট - কিভাবে কেন?

1 answers:

যত বেশি লোক ইন্টারনেট ব্যবহার করতে শুরু করেন, ততই একটি সাধারণ হুমকি হ'ল - হ্যাকিংপ্রাথমিকভাবে, শব্দটি কম্পিউটার সিস্টেম এবং প্রোগ্রামিং ল্যাংগুয়েজ শেখার পদ্ধতিতে উল্লেখ করা হয়েছে। সময় সঙ্গে, শব্দটি একটি ভয়ানক উপর গ্রহণঅর্থ একটি কম্পিউটার নেটওয়ার্ক বা সিস্টেম নিরাপত্তা বাইপাস করার ক্ষমতা ইঙ্গিত।

ইগোর গামেনেনকো, এর নেতৃস্থানীয় বিশেষজ্ঞদের এক Semalt ,হ্যাকিংয়ের কারণ এবং উদ্দেশ্যে একটি গভীর চেহারা লাগে।

সাধারণভাবে, ওয়েবসাইট হ্যাকারের স্তরের নেটওয়ার্ক এবং কম্পিউটারের বিরুদ্ধে 5 ধরণের আক্রমণ। এই অন্তর্ভুক্ত:

1। বিতরণ করা নিষেধাজ্ঞা (DDoS) আক্রমণ

এইগুলি এমন সিস্টেমগুলির সাথে আপোস করার জন্য ডিজাইন করা হয়েছে যা পর্যাপ্ত নিরাপত্তা বৈশিষ্ট্য নেই এবংনেটওয়ার্কে খোলা পোর্টগুলির পাশাপাশি সংযোগগুলির উপর ফোকাস করুন। সাধারনত, DDoS হামলা একাধিক অনুরোধ পাঠিয়ে সিস্টেমকে পতিত করতে চায়যার ফলে নেটওয়ার্ক বা সিস্টেম ক্র্যাশ বা বন্ধ হয়ে যায়। এই সত্ত্বেও, বেশিরভাগ সিস্টেম হামলার প্রতিরোধ এবং সহজে পুনরুদ্ধার।

2। সাহসী যোদ্ধা ঘোড়া

এটি একটি গুরুত্বপূর্ণ বিনামূল্যের বা শেয়ারওয়্যার হিসাবে ছদ্মবেশ সফ্টওয়্যার। ছদ্মবেশ সফটওয়্যারপ্রায়ই একটি ওয়েবমাস্টার দ্বারা সচেতনভাবে ইনস্টল করা হয় যা সফ্টওয়্যার আসলে কি জানেন না।

সাধারনত, সফ্টওয়্যারটি এমন বৈশিষ্ট্যগুলি রয়েছে যা আপনার সিস্টেমে ফিরে যাওয়ার অনুমতি দেয়আপনার সিস্টেমে অননুমোদিত অ্যাক্সেস যখনই আপনি সফ্টওয়্যার ব্যবহার বিকল্পভাবে, সফ্টওয়্যার একটি ট্রিগার যা নির্দিষ্ট দ্বারা বন্ধ সেট করা হয়ঘটনাগুলি বা একটি তারিখ দ্বারা একবার চালু হলে, সফ্টওয়্যারটি আপনার সিস্টেম বা নেটওয়ার্ক বন্ধ করে দেয়। স্পাইওয়্যার একটি ক্ষতিকারক সফ্টওয়্যার যা ক্ষতিকর সফটওয়্যারসাধারণত তথ্য সংগ্রহ করার জন্য ব্যবহৃত হয় যা পরে মার্কেটিং কোম্পানিগুলিতে বিক্রি হয়

3। ভাইরাস

এটি সবচেয়ে সাধারণ হুমকি ওয়েবমাস্টার সম্মুখীন হয়। সবচেয়ে মৌলিক পর্যায়ে, এটি একটিদূষিত প্রোগ্রাম যা নিজেই প্রতিলিপি করতে সক্ষম। একটি ভাইরাস প্রাথমিক ফোকাস হোস্ট সিস্টেম আক্রমণ এবং ধ্বংস হয়।.সাধারণদূষিত প্রোগ্রামের উদাহরণ Frodo অন্তর্ভুক্ত, ক্যাসকেড এবং টেকিলা।

4। ওয়েবসাইট

এগুলি এমন ছদ্মবেশী সাইট যা নির্দিষ্ট ওয়েব প্রযুক্তিতে নিরাপত্তা দুর্বলতা ব্যবহার করেআপনার ব্রাউজার অননুমোদিত কার্যকলাপে নিয়োজিত করার আদেশ

5। পোকায় আক্রান্ত

এটি একটি স্ব-অনুলিপি ম্যালওয়্যার যা আপনার সিস্টেমে বহুমূল্য সম্পদ ঝুলিতে না হওয়া পর্যন্তওভারলোড করা এবং কার্যকরী স্টপ। নির্দিষ্ট কিছু কম্পিউটারের জন্য ওয়ার্মস ডিজাইন করা হয় যা তাদের কিছু সিস্টেমে অকার্যকর করে তোলে।

সুতরাং, কেন ওয়েবসাইট হ্যাকাররা এই দূষিত কর্মকান্ডে জড়িত?

1। বেআইনী কার্যকলাপের জন্য একটি ইন্টারনেট রিলে চ্যাট হিসাবে আপনার সিস্টেম অ্যাক্সেস এবং ব্যবহার করার জন্য- যেহেতুহ্যাকাররা প্রায়ই অবৈধ কার্যকলাপে অংশগ্রহণ করে, তাদের কর্মকাণ্ড গোপন করতে হয়। এটি করার জন্য, তারা অবৈধ সামগ্রী সংরক্ষণের জন্য সার্ভারগুলি পরিচালনা করেবা যোগাযোগ উদ্দেশ্যে।

2। তথ্য চুরি করতে

3। মজা এবং বিনোদন জন্য

4। প্রতিশোধ-কারিগরি সচেতন কর্মীদের একটি কোম্পানী বা বিরক্তিকর ব্যবসা থেকে বহিস্কার, প্রতিদ্বন্দ্বী হয়একটি প্রতিশোধ আক্রমণে আপনার সিস্টেম ক্র্যাক করার সম্ভাবনা খুব সম্ভবত।

5। প্রচারের জন্য- কিছু হ্যাকাররা প্রচার করতে পছন্দ করে এবং লক্ষ্য করার জন্য কিছু করতে পারে।

6। সিস্টেম পরীক্ষা বা পরীক্ষার জন্য- কিছু পরিস্থিতিতে, ওয়েবমাস্টার আইসিটি বিশেষজ্ঞরা অনুরোধনিরাপত্তা বাড়ানোর জন্য সহায়তা করার জন্য তার দুর্বলতা সনাক্ত করার জন্য তাদের সিস্টেমগুলি পরীক্ষা করা।

7। অ্যাসপারগার সিনড্রোম নামে পরিচিত একটি ব্যাধি যারা এই অবস্থা থেকে ভোগাসমাজতান্ত্রিক কিন্তু একটি দীর্ঘ সময়ের জন্য একটি সমস্যা উপর ফোকাস করার ক্ষমতা আছে।

8। কৌতূহল এর বাইরে..

9। সহকর্মীদের, স্বামীদের, ব্যবসা প্রতিদ্বন্দ্বী বা পারিবারিক সদস্যদের কীভাবে পরীক্ষা করতে হবে তা পরীক্ষা করতে হবে।

10। ব্রাগিং অধিকার অর্জন করতে।

11। একটি বুদ্ধিজীবী চ্যালেঞ্জ হিসাবে

12। আর্থিক লাভের জন্য-যদিও বেশিরভাগ ওয়েবসাইট হ্যাকার অর্থের জন্য এটি করেন না, কিছু সাইবারক্রেডিট কার্ড জালিয়াতি জড়িত অপরাধীদের তাদের জীবিত করা।

দূষিত হামলার ঝুঁকিতে মানুষ

  • ইন্টারনেট সিকিউরিটি কোম্পানি- এই সংস্থাগুলি তাদের জন্য সর্বোত্তম নিরাপত্তার ব্যবস্থা করেহ্যাকারদের জন্য একটি আকর্ষণীয় লক্ষ্য।
  • উচ্চ প্রফাইল সংস্থা-রাজনৈতিক দল ওয়েবসাইট এবং বহুজাতিক কর্পোরেশন হয়হঠাৎ করেই হ্যাকারদের হিংস্রতা অর্জনের চেষ্টা করা হয়।
  • সাইবার অপরাধীদের দ্বারা বেশিরভাগই ই-কমার্স সাইটগুলির দ্বারা সাইটটি বিদ্যমান থাকলেও,হ্যাকাররা কোন ঝুঁকিপূর্ণ সিস্টেম বন্ধ করে রাখে না।

ওয়েবসাইট নিরাপত্তা কিভাবে আপোস করা হয়

ওয়েবসাইট হ্যাকিং খুব চটুল হতে পারে। এটা স্পষ্ট যে আপোস ব্যবসাহ্যাকিংয়ের একটি ইঙ্গিত ছিল, কিন্তু সংক্রমণ তাদের ওয়েবসাইট প্রসারিত হবে না মনে হয়। আপনার ব্যবসা মানে নিয়ন্ত্রণ নিয়ন্ত্রণদারুন চুক্তি. নিয়ন্ত্রণ অ্যাক্সেস করতে, একটি হ্যাকার আপনার ব্যবহারকারী নাম এবং পাসওয়ার্ডের একটি সিরিজ প্রচেষ্টা করে। আপনার শংসাপত্রগুলি স্থানান্তর করা হতে পারেএকটি হ্যাকার দ্বারা তৈরি একটি সঠিক ব্যবধানের মাধ্যমে অন্য ব্যাখ্যার মাধ্যমে

হ্যাক হওয়ার আরেকটি উপায় হচ্ছে সফ্টওয়্যার দুর্বলতাগুলির মাধ্যমে। এটা নাআপনার ইনস্টল করা সফ্টওয়্যার হতে হবে, কিন্তু আপনার ব্রাউজার। একটি হ্যাকার আপনার ব্রাউজার নিয়ন্ত্রণ গ্রহণ করে আপনার শংসাপত্র অ্যাক্সেস পেতে পারে।

ওয়েবসাইটের মালিক হিসাবে, আপনার ওয়েবসাইটকে কীভাবে সুরক্ষা করা যায় সে বিষয়ে আপনাকে কাজ করতে হবেগভীর ক্ষত। দর্শক আপনার ব্যবসা ওয়েবসাইট অ্যাক্সেস কিভাবে উপর জোর দেওয়া এক দিক যা আপনাকে আপনার সাইট রক্ষা করতে সাহায্য করতে পারে। নিশ্চিত করুন যে কোনওপ্রমাণপত্র প্রদর্শন করা হয়। আপনার ওয়েবসাইট নিরাপত্তা পর্যবেক্ষণ করে আপনার সাইট ব্যবহারকারী-বন্ধুত্বপূর্ণ করুন।

- web applications company in Lebanon
November 28, 2017