Back to Question Center
0

স্যামসাং বিশেষজ্ঞ জিজ্ঞাসা কিভাবে Google এনালিটিক্স স্প্যাম সরান

1 answers:

এটা বলা ভুল হবে না যে প্রতিবেদনটি ইনবাউন্ড বিপণনের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিকগুলির মধ্যে একটি, এবং নির্ভরযোগ্য ডেটা রিপোর্টিংয়ের সাফল্যের চাবিকাঠি। কখনও কখনও আমাদের Google এনালিটিক্স ড্যাশবোর্ডে, আমরা দেখি যে বিপুল সংখ্যক হিট আসছে। তারা আসলে ট্রাফিক বট এবং যত তাড়াতাড়ি সম্ভব পরিত্রাণ লাভ করা উচিত। আমাদের দেরী হওয়ার আগে আমাদের সমস্যাগুলি বিশ্লেষণ এবং সমাধান করার জন্য আমাদের পোর্টালগুলির চেকগুলি নিয়মিতভাবে চালানো উচিত এবং আমরা হ্যাকারদের কাছে আমাদের সাইট হারাব।

স্যাটেল অ্যাগ্রেরিয়ান, সিনিয়র কাস্টোমার সফল ম্যানেজার সেমল্ট , এখানে দ্রুততার সাথে বিরক্তিকর স্প্যাম সরিয়ে ফেলার পদক্ষেপগুলি সম্পর্কে বিস্তারিত বর্ণনা করেছেন।

প্রথম ধাপ

আপনি Google Analytics- এ আপনার সেটিংস সামঞ্জস্য করার আগে, আপনি সমস্ত উপলব্ধ ফিল্টার পরীক্ষা এবং উপযুক্ত সমন্বয় করতে হবে। এটি আপনাকে সেরা কৌশলগুলি বাস্তবায়ন করতে সহায়তা করবে। আপনি আপনার প্রাপ্ত প্রাপ্ত সংখ্যা সংখ্যা পরীক্ষার মাধ্যমে প্রক্রিয়াটি শুরু করতে পারেন। একবার আপনি এটি পরীক্ষা করেছেন, পরবর্তী ধাপ স্প্যাম ট্র্যাফিক এবং তাদের উৎস ব্লক করা হয়। এটি সত্য যে স্প্যাম ট্র্যাফিক এবং বোতামগুলি ব্লক করার জন্য অনেকগুলি পদ্ধতি রয়েছে, কিন্তু সবচেয়ে সহজ উপায় হল গুগলকে আপনার কাজ করতে দেওয়া। অ্যাডমিন বিভাগে যান এবং আপনার বোট ফিল্টার সেটিংস সামঞ্জস্য করুন। এই ভাবে আপনি অ-জেনুইন এবং জাল ট্র্যাফিকের আগমনকে বড় পরিমাণে আগমন প্রতিরোধ করতে পারেন। ওয়েবমাস্টারদের তাদের সম্পদের থেকে সর্বাধিক সুবিধা পেতে সহায়তা করার জন্য গুগল ক্রমাগত তার ফিল্টার বট এবং নীতি আপডেট করে।

স্প্যাম ট্র্যাফিক কী এবং এটি কীভাবে সনাক্ত করা যায়?

স্প্যাম ট্র্যাফিক আপনার ফাইল সহ জগাখিচুড়ি ক্ষমতা আছে। Source - temp and humidity controllers for grain bins.এটি অকার্যকর ট্র্যাফিক এবং জাল নজর পাঠিয়ে তার প্রক্রিয়া শুরু হয়। আপনি যদি অনেক দর্শক দেখতে পান এবং আপনি তাদের উত্সগুলি জানেন না, তবে স্প্যাম আপনার সাইটে আঘাত করেছে এমন সম্ভাবনা রয়েছে। স্প্যাম ট্র্যাফিক আপনার ব্যক্তিগত তথ্য চুরি করতে শীর্ষ খাঁজ হ্যাকার দ্বারা উন্নত botnets এবং spambots বিভিন্ন দ্বারা প্রেরিত হয়।

বিশ্লেষণ, সনাক্ত এবং স্প্যাম থেকে পরিত্রাণ পেতে বিভিন্ন উপায় আছে। প্রথমত, আপনার Google Analytics ড্যাশবোর্ডের সেটিংস সামঞ্জস্য করা উচিত। আপনার ব্যাকআপ ফাইলগুলি তৈরি করা উচিত যাতে আপনার ডেটা কখনও হারিয়ে যায় না। প্লাস, আপনার বাউন্স রেট এবং ওয়েবসাইটের সেশনের চিহ্ন পর্যন্ত বা না হয় কিনা তা পরীক্ষা করা গুরুত্বপূর্ণ।

কেবলমাত্র এটিই নয় তবে আপনার Google Affiliated HostNames চেক এবং সমন্বয় করা উচিত। আপনি যদি লক্ষ্য করেন যে GoogleWblight হল আপনার হোস্টনাম, তাহলে এটি একটি ভাল ধারণা। অন্যথায়, যত তাড়াতাড়ি সম্ভব এটি পরিবর্তন করা উচিত।

স্প্যাম ট্র্যাফিক কীভাবে বাধা দেবে

স্প্যাম ট্র্যাফিককে বাধা দেওয়ার সবচেয়ে সহজ এবং সেরা উপায় হল একটি নিয়মিত ভিত্তিতে ফিল্টার এক্সপ্রেশন তৈরি করা। এতে আপনার ডোমেন নাম, ফাইলের নাম এবং হোস্টনাম থাকা উচিত। বিভ্রান্তি এড়ানোর জন্য আপনি বিভিন্ন ওয়েবসাইট বা ডোমেনগুলিতে বিভিন্ন নাম দিয়েছেন তা নিশ্চিত করুন। আপনি কাস্টমাইজড ফিল্টার টাইপ সেট করা উচিত এবং এখানে হোস্টনাম অন্তর্ভুক্ত। পরের ধাপটি হল আপনার সাইটগুলিতে এটি প্রয়োগ করার আগে প্রতিটি ফিল্টার যাচাই করা।

স্প্যাম উত্স

এটি সত্য যে প্রচুর সংখ্যক স্প্যাম উৎস রয়েছে। আপনাকে যা করতে হবে তা হল সবগুলি সোর্স এক এক করে ব্লক করুন। আপনার Google বিশ্লেষণ ড্যাশবোর্ডটি পরিষ্কার করুন এবং ফিল্টার তৈরি করার আগে এবং স্প্যাম উৎসগুলি ব্লক করার আগে এটি সঠিকভাবে পরীক্ষা করুন। একবার আপনি এই পদক্ষেপ অনুসরণ করা হলে, আপনি স্প্যাম ট্রাফিক পরিত্রাণ পেতে জন্য এটি সহজ হবে। নিশ্চিত করুন যে আপনি এমন সব আইপিগুলিকে অবরোধ করেছেন যা আপনার জাল ট্র্যাফিক পাঠাতে সন্দেহজনক এবং এটি আপনার সাইট এবং অ্যাডসেন্সকে অনেকটা ক্ষতি করতে পারে।

November 28, 2017